You are here:

Welcome To PANCHEY HIGH SCHOOL


প্রতিষ্ঠানের ইতিহাস ও পরিচিতি

মধুখালী উপজেলাধীন পাঁচই উচ্চ বিদ্যালয়টি মধুখালী-কাদিরদী পাকা সড়কের পাশে অবস্থিত। প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা জনাব আবুল কাসেম দুলাল ও এলাকার মানুষের প্রচেষ্টায় ১৯৯০ সালে প্রতিষ্ঠানরে কার্যক্রম শুরু হয়। ১৯৯০ সালে শুরু হলেও কিছুদিন চলার পর বন্ধ হয়ে যায়।পুনরায় ১৯৯৭ সালে প্রতিষ্ঠাতা জনাব আবুল কাসেম, দাতা জনাব আব্দুর রহমান সেক ও বর্তমান প্রধান শিক্ষক জনাব মোঃ সৈয়দ আলী লস্কার ও এলাকার জনগণের সহযোগিতায় বিদ্যালয়ের কার্যক্রম আবার শুরু করেন। ঐ সাল থেকেই প্রাথমিক অনুমতি পায়। বিদ্যালয়টি উপজেলা সদর হতে ৬কিঃমিঃ পূর্বে মধুখালী-কাদিরদী পাকা সড়ক সংলগ্ন পাঁচই গ্রামে অবস্থিত। বিদ্যালয়ের পাশে পাঁচই সরকারী প্রাথমিক বিদ্যালয়, রায়েকদাহ্ বি.এম কলেজ, রায়েকদাহ্ জেনারেল কলেজ ও রায়েকদাহ্ জামে মসজিদ অবস্থিত। পাঁচই উচ্চ বিদ্যালয়টি বর্তমানে ৪৫০ জন শিক্ষার্থী লেখাপড়া করছে। বিদ্যালয়টি ২০১১ সালে ৮ম শ্রেনী পর্যন্ত এম.পি.ও ভূক্ত হয়। ২০০৬ সালে নবম শ্রেনীর প্রাথমিক অনুমতি প্রাপ্ত হয়। বিদ্যালটির পাবলিক পরীক্ষায় ফলাফল অর্জন খুবই ভালো। বিদ্যালয়টিতে ১৪জন শিক্ষক ও কর্মচারী আছে। বিদ্যালয়ের লেখাপড়ার মান খুবই ভালো। বিদ্যালয়ে অধ্যায়ন করে শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় ভালো ভালে চাকুরি করতেছে ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়তে অধ্যায়নরত আছে।

Read more...
 

পরিচালনা কমিটির সভাপতির শুভেচ্ছা বাণী

শিক্ষাই জাতীর মেরুদন্ড। শিক্ষার উপর নির্বর করে থাকে একটি জাতির উন্নতি ও অগ্রগতি। মাধ্যমিক বিদ্যালয় একটি সামাজিক প্রতিষ্ঠান আর এই শিক্ষা প্রতিষ্ঠান হচ্ছে মানব সম্পদ গড়ার একমাত্র কারখানা। মানব শিশু এক সময় সময় কাঁচ মাল হয়ে এ কারখানায় প্রবেশকরে। শিক্ষক কারিগরদের সুনিপূন হাতের ছোঁয়া এবং পরিচর্যার মাধ্যমে মানব শিশু শিক্ষার্থীরা উন্নত জীবন বিকাশ সাধন করে পরবর্তী জীবনে একটি সুখী ও সমৃদ্ধ সমাজ ও রাষ্ট্র গড়ার উপযুক্ত হয়ে গড়ে উঠে এবং দেশের আর্থ সামাজিক উন্নায়নে অবদান রাখতে সক্ষম হয়। মানব সম্পদ উন্নয়নে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার সুযোগ সৃষ্টি করতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ সরকার মাধ্যমিক শিক্ষার কিছু ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। সমাজ জনগন ও অভিভাবকদের শিক্ষার প্রতি আগ্রহ ও উদ্দীপনার সৃষ্টি হয়েছে। শিক্ষার উন্নায়নে জন্য সরকার বিনা মূল্যে বছরের শুরুতে ৬ষ্ঠ শ্রেনী থেকে নবম শ্রেনী পর্যন্ত প্রতিটি ছাত্র/ছাত্রীদের হাতে বই তুলে দিচ্ছেন।

Read more...
 

প্রতিষ্ঠান প্রধানের বাণী

 বিসমিল্লাহির রাহমানির রাহিম

যে শিক্ষা মানুষের জীবনে বয়ে আনে অনাবিল শান্তি ও সমৃদ্ধি, সেই শিক্ষা আমাদের দান কর হে মহান আল্লাহ্।

সর্ব প্রথম সেই মহান আল্লাহ্ তায়ালার প্রতি লাখ কোটি শুকরিয়া ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। যে মহান আল্লাহ্ তায়ালা আমাকে এই সুন্দর পৃথিবীতে সুন্দর ভাবে সৃষ্টি করেছেন এবং সু-শিক্ষায় শিক্ষিত করে পাঁচই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদে অধিষ্ঠীত করেছেন। আমি ১৯৯৭ সালে পাঁচই উচ্চ বিদ্যালয়ের দায়িত্ব পাই। তখন সবেমাত্র সৃষ্টি হয়েছে। এর জমি, ভৌত অবকাঠামো, ফান্ড, শিক্ষক, ছাত্র-ছাত্রী, কমিটি কিছুই ছিলনা। আল্লাহ্ পাকের অশেষ রহমাতে ও এলাকাবাসীর সহযোগীতায় অল্প সময়ের মধ্যেই সকল কিছুর ব্যবস্থা হয়ে যায়। বিদ্যালয়টি ১৯৯৭ সাল থেকেই প্রাথমিক অনুমতি প্রাপ্ত হয়। ২০০১ সালে বিদ্যালয়টি ৮ম শ্রেনী পর্যন্ত এম.পি.ও ভূক্ত হয় এবং শিক্ষক কর্মচারী বেতন ভূক্ত হয়। ২০০৬ সাল থেকে বিদ্যালয়টির মাধ্যমিক পর্যায় প্রাথমিক অনুমতি প্রাপ্ত হয়।

Read more...
 

EIIN:108830

This e-mail address is being protected from spambots. You need JavaScript enabled to view it

Phone: 01714871276

অনলাইনে আছেন

We have 3 guests online

সর্বশেষ আপডেট

বার্তা

আমার সোনার বাংলা,
আমি তোমায় ভালবাসি।

চিরদিন তোমার আকাশ,
তোমার বাতাস
আমার প্রাণে বাজায় বাঁশি।

মা,
ফাগুনে তোর আমের বনে
ঘ্রাণে পাগল করে
মরি হায়, হায় রে
মা,
অঘ্রানে তোর ভরা খেতে,
আমি কী দেখেছি মধুর হাসি।।

কী শোভা, কী ছায়া গো,
কী স্নেহ, কী মায়া গো,
কী আঁচল বিছায়েছ
বটের মূলে,
নদীর কূলে কূলে।

মা, তোর মুখের বাণী
আমার কানে লাগে
সুধার মতো-

মা তোর বদন খানি মলিন হলে
আমি নয়ন
মা আমি নয়ন জলে ভাসি
সোনার বাংলা,
আমি তোমায় ভালবাসি

অভিযোগ ও পরামর্শ

Name:
Email:
Subject:
Message:

ভিজিটর

mod_vvisit_countermod_vvisit_countermod_vvisit_countermod_vvisit_countermod_vvisit_countermod_vvisit_counter
mod_vvisit_counterToday7
mod_vvisit_counterYesterday2
mod_vvisit_counterThis week12
mod_vvisit_counterLast week50
mod_vvisit_counterThis month164
mod_vvisit_counterLast month260
mod_vvisit_counterAll days5788

লগইন

অনলাইন মতাতমত

আমাদের ওয়েব সাইটের কোন দিক টি ভাল?