প্রধান শিক্ষক

 

সাতক্ষীরা জেলাধীন সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের ওয়ারিয়া মৌজার অন্তর্গত ঝাউডাঙ্গা বালিকা মাধ্যমিক বিদ্যালয়টি চারিদিকে প্রাচীর বেষ্টিত.....

 
 
 
প্রাত্যহিক সমাবেশ
মহান বিজয় দিবস ২০১৫
মহান বিজয় দিবসে গার্লস ইন স্কাউট দল ২০১৫
গার্লস ইন গাইড
ঝাউডাঙ্গা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক কর্মচারী বৃন্দ্ব
মহান বিজয় দিবস
বিজয় র‍্যালি
bootstrap carousel
 

Governing Body

 

জনাব, এস,এম শওকাত হোসেন

সভাপতি

শ্রী অমরেন্দ্রনাথ ঘোষ

বিদ্যোৎসাহী

 
 
 
 
 

Important Links

 
 
 
 
 
 

Digital Content

 

17-04-2016

২য় অধ্যায়

[Download ]

11-04-2016

৫ম অধ্যায়

[Download ]

10-04-2016

জ্যামিতি

[Download ]

 
 
 
 

ঝাউডাঙ্গা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে আপনাকে স্বাগতম

 

 

সাতক্ষীরা জেলা সদরের  অন্তর্গত ঝাউডাঙ্গা ইউনিয়নের অধিবাসীদের মধ্যে নারীশিক্ষা ছিল চরম অবহেলিত। নারী শিক্ষার অগ্রগতি সাধনের জন্য সরদার এ,মজিদের নেতৃত্বে এলাকার কতিপয় শিক্ষানুরাগী ব্যাক্তিবর্গ ১৯৯৩ সালের ১জানুয়ারী বিদ্যালয়টি স্থাপন করেন ।

 বিদ্যলয়ের শিক্ষার গুনগত মান উন্নয়ন,সহপাঠ্যক্রমিক কার্যক্রম, স্কাউট ও ক্রীড়া ক্ষেত্রে আশাতীত সাফল্য অর্জন করে চলেছে। বিগত কয়েক বছর এস,এস,সি ও জে,এস,সি পরীক্ষায় ফলাফল খুবই ভাল।  স্কাউট দল জেলা  পর্যায়ে অংশগ্রহণ করে কৃতিত্ব অর্জন করেছে।  যে স্বপ্ন নিয়ে এ বিদ্যালয় প্রতিষ্ঠা হয়েছিল তা পূর্ণ হয়ে চলেছে। কেননা এতদ্বঞ্চলের আলোকবর্তিকা হিসেবে এ বিদ্যালয় ইতোমধ্যে চিহ্নিত হয়েছে।  প্রায় ৬থেকে ৭টি গ্রামের অবহেলিত,বঞ্চিত জনপদের দরিদ্র গ্রামবাসীর  মেয়েরা এখানে পড়াশুনা করে ভাল ফল নিয়ে নিজকে গড়ে তুলছে। বিদ্যালয়ের  ছাত্রীরা আজ জাতীয় এবং আন্তর্জাতিক অঙ্গনে লেখা পড়া সহ বিভিন্ন কার্যক্রমে অংশ নিচ্ছে। বিদ্যালয়টি প্রতিষ্ঠা না হলে এই সব কিশোরী শিক্ষার আলো থেকে হয়তো সম্পূর্ণ বঞ্চিত হত।
বর্তমান বিদ্যালয়টিতে তিন শতর অধিক ছাত্রী অধ্যায়ন করছে। শিক্ষক শিক্ষিকা ও কর্মচারী মিলে ১৭ জন কর্মরত আছেন। বিজ্ঞান, মানবিক,ব্যবসায় শিক্ষা ও কম্পিউটার বিভাগ চালু রয়েছে। 
অল্পদিনের পথযাত্রায় এ প্রতিষ্ঠানটি অত্র এলাকায় সুনাম অর্জন করেছে। লেখাপড়ার পাশাপাশি সহপাঠ্যক্রমিক কার্যক্রমে সাফল্য লাভে সামর্থ হয়েছে। সকলের দোয়া ও সহযোগিতায় ভবিষ্যতকে আরো সুদৃঢ় করে তুলবে এ প্রত্যাশা আমাদের।

 
 
 
 

Notice Board

 

17-11-2015

আগামী ২০১৫/১১/১৭ তারিখের মধ্যে প্রত্যেক এস,এস,সি পরীক্ষার্থীকে অভিভাবকসহ উপস্থিত হয়ার জন্য বলা হলো।

[Details ]

 
 
 
 
 

Find Us Facebook

 
 
 
 
 
 

EIIN Number

 

118839